বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০২:৪২ পূর্বাহ্ন


ফেঞ্চুগঞ্জে চাঁদাবাজির অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলা

ফেঞ্চুগঞ্জে চাঁদাবাজির অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলা


ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি : সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডে চাঁদাবাজি করার দায়ে ৪ জনকে অভিযুক্ত করে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ফেঞ্চুগঞ্জ থানায় শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের একজন অ্যামোনিয়া গ্যাস সরবরাহকারী মো: মশিউর রহমান মোর্শেদ বাদী হয়ে মামলা করেন। মামলায় অভিযুক্তকারীরা হলেন, ফেঞ্চুগঞ্জ উপজেলার নুরপুর গ্রামের ময়নুল ইসলাম (৩৬), নিজামপুর গ্রামের গোলাম খান লিপটন(৫৭), জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলার রামচন্দ কালী পশ্চিমপাড়া গ্রামের জাকির হোসেন(৪৭), কিশোরগঞ্জ জেলার কুলিয়াচর উপজেলার পৈলনপুর গ্রামের রবিন(৩৭) ও অজ্ঞাতনামা ৮/১০ জন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড থেকে গ্যাস সিলিন্ডার সরবরাহে প্রতিটি গ্যাস সিলিন্ডারে সরকারী চার্জ ১ হাজার ৯ শ ৩২ টাকা ব্যাংকে জমা দিয়ে ব্যাংকের প্রাপ্ত রশিদ কোম্পানির কর্তৃপক্ষের কাছে জমা দিলে গ্যাস সিলিন্ডার রিলিফ করার জন্য শাহজালাল ফার্টিলাইজারের ভিতরে মিনি ট্রাক প্রবেশ করে। ট্রাকগুলো গ্যাস সিলিন্ডার ভর্তি করে কোম্পানির বাণিজ্যিক ও প্রশাসনিক বিভাগের কর্মকর্তাদের অনুমোদন সাপেক্ষে মিনি ট্রাকযোগে দেশের সর্বত্র এলাকায় সরবরাহ করে। ট্রাকগুলো গ্যাস সিলিন্ডার রিলিফ করার জন্য কোম্পানির প্রধান গেইট অথবা পালবাড়ী বাজারে পৌঁছামাত্র অভিযুক্তকারীরা তাদের সাঙ্গপাঙ্গ নিয়ে প্রতি অ্যামোনিয়া গ্যাস সিলিন্ডারের বিপরীতে ২,৭৬৮ টাকা চাঁদা দাবি করে। ট্রাক চালকরা চাঁদা না দিলে অভিযুক্তকারীদের সাঙ্গপাঙ্গরা চালকদের মারধর করেন। এক পর্যায়ে টাকা দিতে অস্বীকার করলে ট্রাক চালকদের প্রাণনাশের হুমকি দেওয়া হয় ও গ্যাস সরবরাহের কাজে বাঁধা সৃষ্টি করা হয়।

তাই অ্যামোনিয়া গ্যাস সরবরাহকারী ও চালকরা নিরুপায় হয়ে গত ২৮শে মে থেকে প্রতিটি গ্যাস সিলিন্ডার রিলিফ প্রতি ২,৭৬৮ টাকা চাঁদা দিয়ে আসছেন। এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার
মোহাম্মদ বদরুজ্জামান বলেন, মামলায় অভিযুক্তকারীদের গ্রেফতারের জন্য চেষ্টা চলছে।

সিলেট প্রতিদিন/রুআ/এমজে





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com