মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২:০৭ অপরাহ্ন


ঘূর্ণিঝড় বুলবুলে আহতের সংখ্যা ৫৫ জন

ঘূর্ণিঝড় বুলবুলে আহতের সংখ্যা ৫৫ জন

  • 24
    Shares

প্রতিদিন ডেস্ক : ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে এখন পর্যন্ত ৫৫ জন আহত হওয়ার তথ্য পেয়েছে স্বাস্থ্য অধিদফতর। তারা সরকারের চিকিৎসার আওতায় এসেছিলেন। সোমবার ( ১১ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়।

কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার জানান, বরিশালে সাত জন আহত হয়। বর্তমানে তারা বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ভোলার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত ১১ জনের মধ্যে ভর্তি আছেন ছয়জন, পাঁচজন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। একই জেলার চরফ্যাশনে আহত সাতজনের মধ্যে হাসপাতালে ভর্তি পাঁচজন, ‍দুইজনকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

পটুয়াখালীর দশমিনাতে আহত দুইজনই হাসপাতালে ভর্তি। বরগুনা সদরে আহত ২৬ জনের মধ্যে হাসপাতালে ভর্তি আটজন, ১৮ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। খুলনার কয়রা এবং সাতক্ষীরা সদরে একজন করে আহত হয়েছেন এবং দু’জনই হাসপাতালে ভর্তি।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বুলবুলের ক্ষয়ক্ষতি কমাতে ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা, চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী ও চাঁদপুর—মোট ১৪ জেলার ১০৮টি উপজেলায় তিন হাজার ৯৭৮টি আশ্রয়কেন্দ্র খোলা হয়। সেখানে এক হাজার ৪৮৪টি মেডিক্যাল টিম কাজ করছে।

শরীয়তপুর এবং গোপালগঞ্জে দুই জন করে মারা গেলেও এ দুই জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ঘোষিত ১৪ দুর্যোগপূর্ণ (বুলবুল) জেলার অর্ন্তগত নয় বলে জানান ডা. আয়শা আক্তার।

সিলেট প্রতিদিন/এমজে


  • 24
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com