শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৯:২৬ অপরাহ্ন


নবীগঞ্জে সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

নবীগঞ্জে সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ


হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নে গদার বাজার থেকে ইউনিয়ন পরিষদের সড়ক পাকাকরণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। রাস্তায় বালুর পরিবর্তে পাহাড় কেটে উজাড় করে আনা লাল মাটি ব্যবহার করা হচ্ছে। জেসান এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই রাস্তা নির্মাণ কাজ করছে।

তাদের বিরুদ্ধে রাস্তার কাজে পাহাড়ের মাটি ব্যবহারসহ নানা অনিয়মেরও অভিযোগ উঠেছে। এলজিইডি সূত্রে জানা গেছে, নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নে গদার বাজার থেকে ইউনিয়ন পরিষদের সড়কটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) আওতাভুক্ত। ৭৪০ মিটারের রাস্তাটি ৫৪ লাখ টাকা ব্যয়ে কাজটি পেয়েছে এলজিইডি’র তালিকাভুক্ত হবিগঞ্জের লাখাইয়ের ঠিকাদারি প্রতিষ্ঠান জেসান এন্টারপ্রাইজ।

স্থানীয়দের অভিযোগ,গত ১ মাস যাবত উপজেলার গজনাইপুর ইউনিয়নের গদারবাজার হতে ইউনিয়ন পরিষদের সড়কটির নির্মাণে কাজ চলছে। তবে সড়কটির নির্মাণ কাজ যেনতেনভাবে সম্পন্ন করতে মরিয়া হয়ে উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠানটি। রাস্তার নির্মাণ কাজে ৬ ইঞ্চি বালু ব্যবহারের নির্দেশনা থাকলেও বালুর পরিবর্তে ব্যবহৃত হচ্ছে পাহাড় কেটে উজাড় করে নিয়ে আসা লাল মাটি।

সড়কের পাশে লামরোহ গ্রামের জয়নাল মিয়ার পাহাড় থেকে স্থানীয় কুতুব নামে এক ব্যক্তি অবৈধভাবে পাহাড় কেটে পাহাড়ের লাল মাটি ব্যবহার করছে রাস্তায়। বালুর পরিবর্তে পাড়ারের লাল মাটি ব্যবহারের ঘটনায় এলাকাজুড়ে চলছে তুমুল আলোচনা সমালোচনার ঝড়। থেমে নেই ফেইসবুকের আলোচনা। অনবরত ফেইসবুকে রাস্তার অনিয়ম দুর্নীতি লিখে পোস্ট করছেন স্থানীয়রা। এমনকি লামরোহ রাস্তার দুর্নীতি নামীয় একটি ফেইসবুক একাউন্ট থেকে প্রতিদিনই রাস্তার অনিয়ম কার্যক্রম নিয়ে পোস্ট করা হচ্ছে। এর ফলে এলাকাজুড়ে চলছে আলোচনা সমালোচনার ঝড়। এবিষয়ে নবীগঞ্জ উপজেলা (এলজিইডি) প্রকৌশলী শফিক আহমেদ বলেন, আমরা খোঁজ-খবর নিয়ে এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

ছচৌ//এমজে





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com