শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৭:০৪ অপরাহ্ন


গোলাপগঞ্জের কমিটি হবে কেন্দ্রের সিদ্ধান্তে

গোলাপগঞ্জের কমিটি হবে কেন্দ্রের সিদ্ধান্তে


প্রতিদিন প্রতিবেদক::

গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি হবে কেন্দ্রের সিদ্ধান্তে। কেন্দ্র যাকে সভাপতি/সাধারণ সম্পাদক নির্বাচিত করবে তিনিই চূড়ান্তভাবে নির্বাচিত হবেন।

সিলেট প্রতিদিনকে কেন্দ্রের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়- গোলাপগঞ্জের বিশৃঙ্খলার বিষয়টি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে আলাপ করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। কেন্দ্র থেকে গোলাপগঞ্জ উপজেলা আ.লীগের কমিটি ঘোষণা করা হবে।

তাছাড়া আওয়ামী লীগের আরেকটি সূত্র জানায়- গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের বিরুদ্ধে নেমে আসতে পারে শাস্তির খড়গ। বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা এমনকি দল থেকে বহিস্কারও করা হতে পারে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে এমন হট্টগোল সৃষ্টি করা মূলত কোন মহৎ উদ্দেশ্য নয়। কিংবা এটা কোন রাজনৈতিক কর্মীর বৈশিষ্ট্য নয়। তাই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হতে পারে।

প্রসঙ্গত আজ বুধবার (১৩ নভেম্বর) গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের ২য় অধিবেশনে স্থানীয় আওয়ামী লীগের কর্মীদের উত্তেজনা ও বিশৃঙ্খলা সৃষ্টি হলে কমিটি ঘোষণা না করেই সম্মেলনস্থল ত্যাগ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। উপস্থিত কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতারা গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি কেন্দ্রের সিদ্ধান্তে ঘোষণা করার মতপ্রকাশ করেন। এসময় স্থানীয় কাউন্সিলররা তাদের ভোটাভুটির মাধ্যমের নেতা নির্বাচনের জন্য আহ্বান জানান। কাউন্সিলেল মাধ্যমে অযোগ্য নেতারা বেরিয়ে আসবে উল্লেখ করে কাউন্সিলকে সমর্থন না জানিয়ে কেন্দ্রের সিদ্ধান্তে কমিটি দেওয়ার ঘোষনা করেন। তখন সম্মেলনে উপস্থিত কাউন্সিররা উত্তেজনা বিশৃঙ্খলা সৃষ্টি করেন। এক পর্যায়ে কমিটি ঘোষণা না করেই পুলিশের হেফাজতে সম্মেলন ত্যাগ কেন্দ্রীয় নেতারা।
সম্মেলনে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ইনাম আহমদ চৌধুরী, আ’লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড, মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ্ব শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ,সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা, জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, যুগ্ম সম্পাদক অ্যাড. নাছির উদ্দিন খান, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রুহেল, উপ-দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, জেলা আ’লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক কবির আহমদ, জেলা আ’লীগের সদস্য নুরুল আমিন ও সৈয়দ মিসবাহ উদ্দিন, জেলা আ’লীগের সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, বীর মুক্তিযোদ্ধা সেলিম উদ্দিন ফলিক, গোলাপগঞ্জ পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল সহ স্থানীয় নেতারা।

উপস্থিত নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ ও জেলার নেতাদের সহায়তায় কেন্দ্রীয় নেতারা।

সিলেটপ্রতিদিন/এসএ





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com