শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১২:১৯ অপরাহ্ন


মুক্তিযুদ্ধের সংগঠক মাহতাবুর রহমানের ২৫তম মৃত্যুবার্ষিকী কাল

মুক্তিযুদ্ধের সংগঠক মাহতাবুর রহমানের ২৫তম মৃত্যুবার্ষিকী কাল

  • 27
    Shares

প্রতিদিন ডেস্ক : আগামীকাল বৃহস্পতিবার (১৪ই নভেম্বর) মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বিশিষ্ট সমাজসেবক আওয়ামীলীগ নেতা সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার জগদল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মাহতাবুর রহমানের ২৫তম মৃত্যুবার্ষিকী। মরহুম মাহতাবুর রহমান সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

পড়াশুনা শেষ করে তিনি ১৯৪৩ সালে যোগ দেন ব্রিটিশ সেনাবাহিনীতে। কিন্তু কিছুদিন পর চাকুরী ছেড়ে চলে আসেন এবং পরবর্তী সময়ে কিছুদিন শিক্ষকতা করেন। এরপর আত্মনিয়োগ করেন সমাজসেবায়। অবদান রাখেন এলাকার সার্বিক উন্নয়নে। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় তিনি একজন সংগঠকের দায়িত্ব পালন করেন।

স্বাধীনতার পর ১৯৭৩ সালে জগদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। মাহতাবুর রহমান জগদল আল-ফারুক উচ্চ বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি মৃত্যুর পূর্ব পর্যন্ত সুনমাগঞ্জ জেলা আওয়ামীলীগ কার্যকরী নির্বাহী কমিটির সদস্য ও দিরাই উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি এবং জগদল আল-ফারুক উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি দায়িত্ব পালন করে গেছেন। মরহুমের বড় ছেলে ইকবাল হোসাইন সিলেট এম.সি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সহ-সভাপতি (ভি.পি) ছিলেন।

একটা কথা প্রচলিত আছে যে, মাহতাব মিয়া যে সালিশ বৈঠকে উপস্থিত থাকতেন সেখানে সমস্যা যত বড় কিংবা কঠিন থাকুক না কেন এর সুষ্ঠ সমাধান হতো-ই। উদার নীতির প্রশ্নে আপসহীন, ন্যায়পরায়ণ সকল প্রকার সালিশ বৈঠকের মধ্যমণি ও সার্থক পিতা মো. মাহতাবুর রহমান ১৯৯৪ সালের ১৪ই নভেম্বর ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৬৫ বছর। ভাটি বাংলার মানুষ এই প্রজ্ঞাবান রাজনীতিবিদ, সমাজ দরদী ও মানব প্রেমিককে ভুলে যায়নি। তাকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে। মরহুম মো. মাহতাবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে পারিবারিকভাবে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

সিলেট প্রতিদিন/এমজে


  • 27
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com