মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১০:২৮ পূর্বাহ্ন


বিশ্ব ডায়াবেটিস দিবসে সিওমেকের র‌্যালী ও আলোচনা সভা

বিশ্ব ডায়াবেটিস দিবসে সিওমেকের র‌্যালী ও আলোচনা সভা


প্রতিদিন ডেস্ক : বিশ্ব ডায়াবেটিস দিবস হল বিশ্বজুড়ে ডায়াবেটিস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষে একটি ক্যাম্পেইন, যা প্রতি বছরের ১৪ই নভেম্বরে অনুষ্ঠিত হয়। সারা বিশ্বের ন্যায় এবারেও সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজের এন্ড্রোক্রাইনোলজি বিভাগের উদ্যোগে দিবসটি অনাড়ম্বরপূর্ণভাবে পালন করা হয়।

এ দিবসটির গুরুত্ব হল মানুষের মধ্যে ডায়াবেটিস সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা। এই উপলক্ষে সকাল বৃহস্পতিবার সকাল ৯টায় কলেজ ক্যাম্পাস থেকে একটি র‌্যালী বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করা হয়। হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান সভায় ডায়াবেটিস সচেতনতা নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

এতে উপস্থিত ছিলেন, সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ময়নুল হক, উপাধ্যক্ষ নন্দ কিশোর সিনহা ও অন্যন্য শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী, হাসপতালের কর্মকর্তাকর্মচারীবৃন্দের অংশগ্রহণে এক বিশাল র‌্যালী কলেজ ও হাসপাতাল ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

বেলা ১২টায় এ বারের প্রতিপাদ্যের বিষয় ফ্যামিলি ও ডায়াবেটিস সম্পর্কে এক সেমনিার আয়োজন করা হয়।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এন্ড্রোক্রাইনোলজি বিভাগের সহকারি অধ্যাপক ড. মো. শাহ এমরান। ১ ঘণ্টা প্রবন্ধে পরিবার কিভাবে ডায়াবেটিস রোগীর চিকিৎসায় ভূমিকা রাখবে তা বিস্তারিত আলোচনা করেন।

অন্যান্যের মধ্যে মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর এ এফএম নাজমুল ইসলাম বলেন, পারিবারিক সচেতনতাই পারে আমাদেরকে ডায়াবেটিস থেকে মুক্ত করতে। উক্ত অনুষ্ঠানে সার্বিক আয়োজন করেন নভোনরডিক্স ফার্মা প্রা. লি. বাংলাদেশ।

সিলেট প্রতিদিন/পিআর/এমজে





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com