মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৬:৫৫ পূর্বাহ্ন


ভারতের মনিপুর থেকে আগত প্রতিনিধিদলকে সিলেটে সংবর্ধনা

ভারতের মনিপুর থেকে আগত প্রতিনিধিদলকে সিলেটে সংবর্ধনা


প্রতিদিন ডেস্ক : ভারত-বাংলাদেশের সাংস্কৃতিক সম্পর্ক ঐতিহাসিক ও প্রাচীন। এর মধ্যে মনিপুরী জাতি ভারত ও বাংলাদেশের একটি ক্ষুদ্র ও বৈশিষ্ট্যপূর্ণ জনগোষ্ঠী । মনিপুরীদের নিজস্ব ভাষা, বর্ণমালা, সাহিত্য এবং সমৃদ্ধ সংস্কৃতি রয়েছে । সেই সংস্কৃতি দুদেশের মানুষের যাওয়া আসার মাধ্যমে আরো সমৃদ্ধ ও পরস্পরের মধ্যে আরো ভ্রাতৃত্ব সৃষ্টি করবে। বক্তারা এদেশে তাদের স্বাগত জানিয়ে আগামীতে ভ্রাতৃত্বের ধারাবাহিকতা বজায় রাখতে সম্পর্ক আরও সুদৃঢ় করতে এ দেশ ভ্রমণের আহবান জানান।

ভারতের মনিপুর ফিল্ম ইন্ডাষ্টি,মনিউড ক্লাব মনিপুর ভারতের প্রতিনিধিদলের শিল্পী ও সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা একথা বলেন। বৃহস্পতিবার রাতে নগরীর কবি নজরুল অডিটোরিয়ামে মনিপুরী ইয়থ কালচারাল অর্গানাইজেশন মাইকো সিলেট এর উদ্যোগে ভারত থেকে আগত মনিপুর ফিল্ম ইন্ডাষ্টি মনিউড ক্লাব মনিপুর ভারতের ৭১জন শিল্পী ও সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।

মনিপুরী ইয়থ কালচারাল অর্গানাইজেশন মাইকো সিলেট এর সভাপতি পুরি দাস এর সভাপতিত্বে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিশনাল ডেপুটি কমিশনার বিভূতি ভূষণ ব্যানার্জী, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, মনিউড ক্লাব মনিপুরের সভাপতি থাংজম অরুণ কুমার, প্রতিষ্ঠাতা সভাপতি তখেল্লবিম লোকেন্দ্র, বারাকা গ্রুপের সিনিয়র ম্যানেজার সাব্বির আহমদ। অনুষ্ঠানে মনিপুরের প্রখ্যাত চলচিত্র তারকা গুরুময়ুম বনি শর্মা, রাজকুমার সমরেন্দ্র কাইকু,গোকুল অথোকপম, নোংমাইথেম নন্দকুমার, ওলেন্দ লাইরেমজম, সংগীত শিল্পী সুরমা চনু, উওম মায়াংলাংবেম, কেনেডি খুমন, অরবিন
সোয়বম, নিভোমবম বিজু, নিকি সোরাকখাইবম ৭১ সদস্যেও প্রতিনিধিদও উপস্থিত ছিলেন।

মনিপুর থেকে মনিপুরীরা বিশে^র বিভিন্ন দেশে ছড়িয়ে আছে তাদেও সাথে ভ্রাতৃত্ব মণিপুরিদের সংস্কৃতি সমৃদ্ধ করতে মনিপুরের পার্শ্ববর্তী দেশে ভারতের মনিপুর ফিল্ম ইন্ডাষ্টি,মনিউড ক্লাব মনিপুর ভারতের প্রতিনিধিদলের বাংলাদেশের সিলেটে আগমন ।

আগামীকাল সিলেট জেলা স্টেডিয়ামে বাংলাদেশ ও ভারতের মনিপুরি ফুটবল দলের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে।

সিলেট প্রতিদিন/পিআর/এমজে





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com