সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০২:২৬ পূর্বাহ্ন


জেলা ও মহানগরের সম্মেলন : আংশিক রদ-বদল করে কমিটি গঠনের আভাস

জেলা ও মহানগরের সম্মেলন : আংশিক রদ-বদল করে কমিটি গঠনের আভাস

  • 629
    Shares

প্রতিদিন প্রতিবেদক : দিনক্ষণ ঠিক হয়ে গেছে জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের। ইতোমধ্যে সম্মেলনের জন্য বরাদ্ধ করা হয়েছে সিলেট সরকারি আলীয়া মাদরাসা মাঠ। মাদরাসা মাঠে সম্মেলনের প্রথম অধিবেশন শেষে ২য় অধিবেশন সম্পন্ন হবে রিকাবী বাজারস্থ কাজী নজরুল অডিটোরিয়ামে।

এদিকে, সম্মেলনকে সামনে রেখে নগরীরর ৬টি ইউনিটে সম্মেলন সম্পন্ন করেছে মহানগর আওয়ামী লীগ। চলছে উপজেলা সম্মেলন। ইতোমধ্যে জেলার প্রায় ১১টি উপজেলায় সম্মেলন সম্পন্ন করেছে জেলা আওয়ামী লীগ। তবে, জেলা ও মহানগরের সম্মেলন কাউন্সিলের মাধ্যমে হবে কিনা-সে বিষয়টি এখনও চুড়ান্ত হয়নি। ফলে তুণমূল মুল আওয়ামী লীগের প্রশ্ন, কাউন্সিল হচ্ছে না বর্তমান কমিটি পুনর্গঠন হচ্ছে । দলের তরুণ নের্তৃত্বের একটি বড় অংশ কাউন্সিলের মাধ্যমে নতুন নের্তৃত্ব গঠনের পক্ষে।

আগামী ৪ ডিসেম্বর মহানগর এবং ৫ ডিসেম্বর জেলার সম্মেলন এটা প্রায় নিশ্চিত। ফলে সম্মেলনে সামনে রেখে দৌড়ঝাঁপ চলছে পদ প্রত্যাশীদের। কেউ কেউ সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন কেন্দ্রের সাথে।

তবে, দলের কেন্দ্রীয় একটি সূত্রের দাবি-আংশিক রদ-বদল করে জেলা ও মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্ধারণ করে দেবেন দলীয় প্রধান শেখ হাসিনা। কেন্দ্রীয় এই ম্যাসেজ এখন পৌছে গেছে সর্বত্র এমন কথাও শুনিয়েছেন জেলা ও মহানগরের অনেক নেতাকর্মী।

গত ১২ নভেম্বর মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এমন ইঙ্গিতের কিছুটা ব্যক্ত করে দিয়েছেন
সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। বর্ধিত সভায় তিনি বলেছেন, জেলা ও মহানগর পুনর্গঠন হচ্ছে, কাউকে বাদ দেয়ার কোন ইচ্ছে নেই, পদে রদবদল হতে পারে । তবে সভাপতি ও সাধারন সম্পাদক দলীয় সভাপতি শেখ হাসিনা দেবেন, সবাইকে তা মেনে নিতে হবে ।

যদিও এবারের সম্মেলনে অনেক তরুন প্রার্থী নিজেদের প্রার্থীতা ঘোষনা করেছেন। তারা চান কাউন্সিলের মধ্য দিয়েই নতুন নের্তৃত্ব উঠে আসুক। কাউন্সিলররাও চান নিজেদের ভোট প্রয়োগের মাধ্যমে পছন্দমতো নের্তৃত্ব নির্বাচন করতে। তবে পুরো বিষয়টি নির্ভর করছে দলীয় প্রধান কি চান তার উপর। সবকিছু মিলিয়ে কেন্দ্রীয় সিদ্বান্ত পরিবর্তন হলে জেলা ও মহানগরে কাউন্সিলের মাধ্যমেই গঠন হবে নতুন কমিটি।

সম্মেলন হচ্ছে- এমন আশায় বুক বেঁধে যারা প্রার্থী হচ্ছেন-তাঁরা হলেন জেলায় সভাপতি পদে মাহমুদুস সামাদ চৌধুরী কয়েছ, শফিকুর রহমান চৌধুরী, মাসুক উদ্দিন আহমদ ও আশফাক আহমদ । সাধারন সম্পাদক এডভোকেট শাহ ফরিদ,এড. নিজাম উদ্দিন, সুজাত আলী রফিক, নাসির উদ্দিন খান ও জগলু চৌধুরী,সাইফুল আলম রুহেল ।

মহানগরে সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, এডভোকেট রাজ উদ্দিন ও ফয়জুল আনোয়ার আলাওর । সাধারন সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, বিজিত চৌধুরী, অধ্যাপক জাকির হোসেন, আজাদুর রহমান আজাদ, প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, শফিউল আলম চৌধুরী নাদেল ও এটিএম হাসান জেবুল,এড ছালেহ আহমদ সেলিম।

সিলেট প্রতিদিন/ ১৪ নভেম্বর ২০১৯/ ডিডি


  • 629
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com