বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০২:২৯ পূর্বাহ্ন


রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের বিশাল জয়

রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের বিশাল জয়


ক্রীড়া ডেস্ক : ক্লাব জুভেন্তাসের হয়ে সময়টা তেমন ভালো যাচ্ছিল না ক্রিস্টিয়ানো রোনালদোর। কিন্তু জাতীয় দলের হয়ে দেখালেন সহজাত নৈপুণ্য। গোলের হ্যাটট্রিক করেছেন তারকা এই ফরোয়ার্ড। তাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্সশিপের বাছাইয়ে লিথুয়ানিয়াকে উড়িয়ে দিয়েছে পর্তুগাল।

নিজেদের মাঠ এস্তাদিও দো আলগারভেতে বৃহস্পতিবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচটিতে ৬-০ গোলের জয় পায় ফের্নান্দো সান্তোসের দল। রোনালদোর তিন গোল ছাড়াও একটি করে গোলে দলের বড় জয়ে অবদান রাখেন পিৎসি, গনসালো পাসিয়েনসিয়া ও বের্নাদো সিলভা।

বল দখলের আধিপত্যে ও আক্রমণে পুঁচকে মোনাকোকে পাত্তাই দেয়নি পর্তুগাল। খেলা শুরুর সপ্তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন রোনালদো। ২২ তম মিনিটে ফের জালের দেখা পান তিনি পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। তাতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগাল।

দ্বিতীয়ার্ধে আক্রমণে আরও ধার বাড়ায় স্বাগতিক দল। এই সময়ে আরও চারটি গোল পায় তারা। ৫২তম মিনিটে দলকে তৃতীয় গোল এনে দেন মিডফিল্ডার পিৎসি। চার মিনিটের মধ্যে ডি-বক্সের মাঝামাঝি থেকে বাঁ পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন ফরোয়ার্ড পাসেনসিয়া।

ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার বের্নাদো সিলভার নৈপুণ্যে ৬৩তম মিনিটে পঞ্চম গোল পায় পর্তুগাল। এর দুই মিনিট পরই অতিথি দলের কফিনে শেষ পেরেক ঠুকে হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো।

জাতীয় দলের জার্সিতে এটা ৩৪ বছর বয়সী রোনালদোর নবম হ্যাটট্রিক। এর মধ্যে সাতটি হ্যাটট্রিকই করেছেন ৩০ বছরের পরে।

জাতীয় দলের জার্সিতে রোনালদোর গোল দাঁড়িয়েছে ৯৮টি। আর দুটি গোল করলেই দ্বিতীয় ফুটবলার হিসেবে একশো গোলের মাইফলক স্পর্শ করবেন জুভেন্তাস তারকা।

আন্তর্জাতিক ফুটবলে একশোটি গোল করা খেলোয়াড় হলেন ইরানের আইয়ি। ১০৯টি গোল করেছিলেন তিনি।

এই জয়ে ‘বি’ গ্রুপের দ্বিতীয়স্থানে থাকা পর্তুগালের পয়েন্ট দাঁড়িয়েছে সাত ম্যাচে ১৪। ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইউক্রেন।

সিলেট প্রতিদিন / এফ এ





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com