সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২:১১ পূর্বাহ্ন


হাওরের গরু, মামা শ্বশুরের দান

হাওরের গরু, মামা শ্বশুরের দান

  • 10.3K
    Shares

একটা মজার গল্প বলি। উন্নয়নেরই গল্প। এটাকে আমি নাম দিয়েছি- হাওরের গরু, মামা শ্বশুরের দান।

সারা বাংলাদেশে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড একটা প্রকল্প হাতে নিয়েছে। আন্ডারগ্রাউন্ড বিদ্যুৎ প্রকল্প। বিদ্যুৎ বোর্ডের সিলেট অংশের এই প্রকল্পের ব্যয় ৪০ কোটি টাকা। সে অনুযায়ী, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সিলেটের বিক্রয় ও বিতরণ ব্যবস্থা প্রকল্পের এই কাজ সিলেটে শুরু হয়েছে। সিলেট শহরের রাস্তায় বিদ্যুতের খুঁটি সরিয়ে, তারের ওপর মাকড়শার জালের জঞ্জালগুলো খালি করে, একদম মুক্ত আকাশের রাস্তাঘাট করে মাটির নিচ দিয়ে বিদ্যুৎ লাইন নিবে বিদ্যুৎ বিভা্গ। এসব খুঁটি অপসারণে সহায়তা দিচ্ছে সিটি কর্পোরেশন, কাজ হচ্ছে সম্পূর্ণ বিদ্যুৎ বোর্ডের অধীনে।

বিদ্যুৎ বোর্ডের এই প্রকল্প পরিচালক নাজিম উদ্দিনের সঙ্গে আমার আলাপ হয়েছে। তিনি জানান, কাজটি এখনও চলমান। সিলেটের দরগা এলাকার একটি রাস্তা করা হয়েছে। বাকিগুলোও তাদের কর্মীরা করছেন, সিটি কর্পোরেশন তাদের হেল্প করছে।

এবার আমি গল্পটা শেষ করব। একটা মহল তো বলেই বেড়ায় শেখ হাসিনার সরকার কোনো উন্নয়ন করে না। তবু ভালো যে, গত রাত থেকে তারাই আবার স্বীকার করছে সিলেটের উন্নয়ন হচ্ছে। কথা হচ্ছে, উন্নয়নটা করছে কে ? এ নিয়ে রয়েছে আবার দুই গ্রুপ। রাতে দেখলাম, এই উন্নয়নের মা-বাপ বানিয়ে ফেলেছেন আমাদের উন্নয়ন মননশীল আরিফুল হক ভাইকে, অপরপক্ষ পোস্টাচ্ছে এটা ডিজিটাল সরকারের উন্নয়ন বলে।

তো আমি বরাবরই একটু স্পষ্টবাদী এবং রসেভরা লোক। আমি আমার মতো বলি, এখান থেকে আসল ঘটনা জেনে নিতে পারবেন। কারণ, হাটে হাড়ি ভাঙা-এটা আমার পুরনো অভ্যেস।

শেষ কথা, শেখ হাসিনা সরকার টাকা দিল, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এটার স্বপ্ন দেখলেন, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কাজ করছে ( সিটির বিদ্যুৎ আলাদা), আর সিলেট সিটি কর্পোরেশন আন্তরিকভাবে সহায়তা দিচ্ছে এই আন্ডারগ্রাউন্ড বিদ্যুৎ প্রকল্পের কাজে। অথচ গত রাত থেকে আরিফুল হক চৌধুরীকে চামচারা অভিনন্দন জানাচ্ছে। শেখ হাসিনাকে জানাচ্ছে না কেন ?

একেই আমি নাম দিয়েছি , হাওরের গরু , মামা শ্বশুরের দান। অর্থাৎ, মাঠের গরু আবু আব্দুল্লাহ জুনায়েদের, আর সিলেটবাসীকে দান করছেন মেয়র আরিফুল !

সাংবাদিক কাইয়ূম উল্লাসের ফেইসবুক থেকে নেয়া।

এসএ


  • 10.3K
    Shares






© All rights reserved © 2017 sylhetprotidin.com