শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:০২ অপরাহ্ন


আজ সিলেট আসছেন রাষ্ট্রপতি : সফরসঙ্গী হিসেবে থাকছেন যারা

আজ সিলেট আসছেন রাষ্ট্রপতি : সফরসঙ্গী হিসেবে থাকছেন যারা

  • 12.7K
    Shares

জাবেদ এমরান : আজ বুধবার (৮ জানুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) তৃতীয় সমাবর্তনে যোগ দিতে হেলিকপ্টার বহরে সিলেট আসছেন রাষ্ট্রপতি। এই সমাবর্তনে ২০০১-০২ শিক্ষাবর্ষ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষে স্নাতকে সর্বোচ্চ ফলাফলধারী ১২ শিক্ষার্থী ও স্নাতকোত্তরে ৮ শিক্ষার্থীকে রাষ্ট্রপতি স্বর্ণপদক ও অনুষদে প্রথম হওয়া মোট ৮৯ জন শিক্ষার্থীকে ‘ভাইস চ্যান্সেলর’ অ্যাওয়ার্ড প্রদান করা হবে। সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

রাষ্ট্রপতিসহ সফরসঙ্গী নিয়ে দুটি হেলিকপ্টার সিলেটের উদ্দেশ্যে বুধবার সকাল ১০ টা ৫০ মিনিটে রাজধানীর তেজগাঁও থেকে যাত্রা শুরু করবে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

ভিভিআইপি হেলিকপ্টারে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে সিলেট আসছেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, রাষ্ট্রপতির পুত্র রাসেল আহমেদ তুহিন, রাষ্ট্রপতির কার্যালয়ের জন বিভাগ সচিব সম্পদ বড়ুয়া, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামিম উজ জামান, জন বিভাগের প্রেস সচিব মো: জয়নাল আবেদীন, রাষ্ট্রপতির ব্যক্তিগত চিকিৎসক ব্রিগেডিয়ার জেনারেল মো: নিয়ামুল গনি চৌধুরী, এসএসএফ এর মহাপরিচালক, পিজিআর এর কমান্ডার ও রাষ্ট্রপতির এডিসি।

দ্বিতীয় হেলিকপ্টারে করে আরো আসছেন রাষ্ট্রপতির কার্যালয়ের জন বিভাগ (সংযুক্তি) সচিব মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম খান, রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিব কর্নেল রাজু আহমেদ, সহকারী একান্ত সচিব মো: আবদুল হাই, রাষ্ট্রপতির ভাই মো: আবদুল হক, রাষ্ট্রপতির সহকারী ব্যক্তিগত চিকিৎসক লেফটেন্যান্ট কর্নেল মো: জায়েদুল হাসান, বঙ্গভবনের প্রধান কম্পট্রোলার মেজর মো: খায়রুল আমিন, বঙ্গভবনের জন বিভাগের সহকারী প্রেস সচিব মো: ইমরানুল হাসান, হসপিটালিটি অফিসার মো: জাকির হোসেন, সহকারী প্রটোকল অফিসার মো: আমিরুল ইসলাম প্রমুখ।

সমাবর্তন অনুষ্ঠানকে ঘিরে পুরো ক্যাম্পাস নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। গুরুত্বপূর্ণ পয়েন্টে ৫০টি অতিরিক্ত সিসিক্যামেরা স্থাপন করা হয়েছে। নিরাপত্তার জন্য আরো রয়েছে বিভিন্ন গোয়েন্দা সংস্থা, এসএসএফ (স্পেশাল সিকিউরিটি ফোর্স), পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ গণমাধ্যমকে জানান, সমাবর্তনের সকল প্রস্তুতি শেষ। রাষ্ট্রপতি ও গ্র্যাজুয়েটদের বরণ করে নিতে আমরা অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছি। সমাবর্তনকে কেন্দ্র করে আমাদের সব পরিকল্পনা এরই মধ্যে বাস্তবায়ন করা হয়েছে। সমাবর্তন সফলভাবে সম্পন্ন করার জন্য শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সহলের সবার সহযোগিতা কামনা করেন শাবি উপাচার্য।


  • 12.7K
    Shares






© All rights reserved © 2017 sylhetprotidin.com