বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৮:৪৯ পূর্বাহ্ন


টেস্টে ৫০০ উইকেটের ক্লাবে ব্রড

টেস্টে ৫০০ উইকেটের ক্লাবে ব্রড

ক্রীড়া ডেস্ক: টেস্ট ক্রিকেটে উইকেট নেওয়ায় অসাধারণ এক মাইলফলক স্পর্শ করলেন স্টুয়ার্ট ব্রড। ম্যানচেস্টারে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের পঞ্চম দিনের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজের ক্রেইগ ব্র্যাথওয়েটকে এলবিডব্লিউ করতেই ৫০০ উইকেটের ক্লাবে নাম লেখালেন এই ইংলিশ পেসার।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে মাত্র সপ্তম বোলার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন ব্রড। ক্যারিয়ারে ১৪০তম টেস্টে অর্জনটির দেখা পেলেন ৩৪ বছর বয়সী এই পেসার।

আন্তর্জাতিক টেস্টে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডটি লঙ্কান স্পিনার মুত্তিয়া মুরালিধরনের দখলে। দ্বিতীয় ও তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারিও স্পিনার; অস্ট্রেলিয়ান শেন ওয়ার্ন (৭০৮) ও ভারতের অনিল কুম্বলে (৬১৯)।

পাঁচশোর বেশি উইকেট নেওয়া বাকিরা পেসার। এদের একজন ব্রডের দীর্ঘদিনের সতীর্থ জেমস অ্যান্ডারসন (৫৮৯)। অপর দুজন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা (৫৬৩) ও ওয়েস্ট ইন্ডিজের কোর্টনি ওয়ালশ (৫১৯)। এদের দুজনই সাবেক হয়ে গেছেন অনেক আগেই।

ওয়েস্ট ইন্ডিজ মধ্যকার তিন এই টেস্টের সিরিজে উভয় দল একটি করে ম্যাচ জেতায় শেষ ম্যাচটি অঘোষিত ফাইনালে পরিণত হয়েছে। তাতে ওয়েস্ট ইন্ডিজকে অনেকটা চেপে ধরেছে ইংল্যান্ড। ম্যাচে অনেকটাই এগিয়ে তারা।

 

সিলেট প্রতিদিন/এমএনআই-০৫




পুরানো সংবাদ সংগ্রহ



© All rights reserved © 2019 Sylhetprotidin24.Com