রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ১২:০৫ অপরাহ্ন


সিলেটের ঈদ বাজার : শেষ মুহুর্তে মসলার বাজারে ভীড়

সিলেটের ঈদ বাজার : শেষ মুহুর্তে মসলার বাজারে ভীড়

মোহাম্মদ নুরুল ইসলাম: মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা সন্নিকটে। আর মাত্র একদিন পরই ঈদ। শেষ মুহুর্তে ঈদকে সামনে রেখে জমে উঠেছে বাজারে মসলার বেচাকেনা। আমদানি বাড়ায় কমেছে প্রতিটি মসলার দাম। দাম কমায় স্বস্তি ফিরেছে মসলা ব্যবসায়ীদের এবং কোরবানির জন্য বেশি পরিমাণ মসলা কিনছেন ক্রেতারা।

মসলা বাজার ঘুরে দেখা গেছে, ক্রেতাদের ভিড় না থাকলেও মসলা বেচাকেনা বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। বাজারে প্রতিটি মসলার দাম ক্রয় ক্ষমতার মধ্যে থাকায় ক্রেতারাও স্বস্তি প্রকাশ করেছেন। তবে কোন কোন ব্যবসায়ী বলছেন করোনা মহামারির কারণে চাহিদা অনুযায়ী বিক্রি কম।

নগরীর বন্দর বাজার, কালীঘাট ঘুরে দেখা গেছে শহর ও শহরতলীর বিভিন্ন এলাকা থেকে ক্রেতারা এসে চাহিদা মতো মসলা ক্রয় করছেন।

আবুল হোসেন নামের এক ক্রেতার সাথে আলাপ করলে তিনি বললেন, তিনি ঈদকে সামনে রেখে মসলা কিনতে কালীঘাটে এসেছেন। দাম স্ববাভাবিক আছে বলেই তিনি জানান।

রাজু আহমদ নামের বন্দর বাজারের এক বিক্রেতা জানান, এবার বেচাকেনা অন্যবারের তুলনায় কম। তবে দুয়েকদিন থেকে বিক্রি কিছুটা বেড়েছে। মসলার দামও স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান।

নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, পেঁয়াজ ২৫ থেকে ২৬ টাকা, রসুন ৭০ থেকে ৮০ টাকা, জিরা প্রতি কেজি ২৮০ থেকে ২৯০ টাকা, এলাচি ২৮০০ টাকা, দারুচিনি ৩৬০ থেকে ২৭০ টাকা ও লবঙ্গ ১২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

সিলেট প্রতিদিন/এমএনআই-০৬




পুরানো সংবাদ সংগ্রহ



© All rights reserved © 2019 Sylhetprotidin24.Com