বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৯:৪৪ পূর্বাহ্ন


ঈদুল আযহার দিনেও ল্যাবে ভাইরাস শনাক্তকরণে ব্যস্ত শাবির করোনা যোদ্ধারা

ঈদুল আযহার দিনেও ল্যাবে ভাইরাস শনাক্তকরণে ব্যস্ত শাবির করোনা যোদ্ধারা

শাবি প্রতিনিধিঃ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগে স্থাপিত করোনাভাইরাস কোভিড-১৯ শনাক্তকরণ পিসিআর ল্যাবে দুই ঈদের দিনও বিরামহীনভাবে কাজ করছে করোনাযুদ্ধারা।

শনিবার (১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন

জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের ল্যাব সংশ্লিষ্ট সূত্র জানায়, ঈদুল আযহার দিনেও ল্যাবে ৮জন ছাত্র, ৩জন শিক্ষক ও ২জন ল্যাব সহকারী মিলিয়ে সর্বমোট ১৩জনের টিম করোনাভাইরাস শনাক্তকরণে কাজ করছে।

ঈদের আনন্দ দেশের জন্য উৎসর্গ করায় শাবির করোনাল্যাবে শনাক্তকরণ টিমের সদস্যদের বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ পবিত্র ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয় দেশের দূর্যোগ মোকাবেলায় প্রতিনিয়ত কাজ করছে। আমরা দেশের স্বার্থে সিদ্ধান্ত গ্রহণ করেছি ঈদের দিনও আমাদের ল্যাব চালু রাখবো এবং গত ঈদুল ফিতর সহ আজকের পবিত্র ঈদুল আযহার দিনে অন্যসব দিনের মতই সকল কার্যক্রম চালু রয়েছে। শাবিপ্রবির করোনাল্যাবে যারা দেশের প্রতি এমন মহানুভব কাজে নিজেকে নিয়োজিত রেখেছে তাদের কৃতজ্ঞতা কেউ অস্বীকার করতে পারবে না। বিশ্ববিদ্যালয় ও দেশবাসীর পক্ষ থেকে তাদের জন্য রইলো শুভেচ্ছা ও ভালবাসা।

তিনি আরও বলেন, পূর্বে আমাদের ল্যাব সুনামগঞ্জের নমূনা পরীক্ষা করলেও বর্তমানে সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার নমূনা পরীক্ষা করে যাচ্ছে। পূর্বে ল্যাবে কিছু নমূনা জমা থেকে যেতো যা বর্তমানে জমা থাকে না।

তিনি বলেন, ‘ল্যাবে করোনা শনাক্তকরণে যারা কাজ করছেন তাদের থাকা, খাওয়া ও পরিবহনসহ স্বাস্থ্যগত সব নিরাপত্তার বিষয়গুলো নিয়েও আমরা যথেষ্ট সচেতন। আমরা আশা রাখি আমাদের বিশ্ববিদ্যালয় দেশের যেকোনো ক্রান্তিকালে দেশ সেবায় ভূমিকা রেখে যাবে।’

 

সিলেট প্রতিদিন/দেলোয়ার/আগস্ট




পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


© All rights reserved © 2019 Sylhetprotidin24.Com