বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১০:১৩ পূর্বাহ্ন


কানাইঘাটে পুতে ফেলা হয়েছে লক্ষ লক্ষ টাকার পশুর চামড়া

কানাইঘাটে পুতে ফেলা হয়েছে লক্ষ লক্ষ টাকার পশুর চামড়া

প্রতীকী ছবি

কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাটে কেউ কোরবানির পশুর চামড়া ক্রয় না করায় পুতে ফেলা হয়েছে কয়েক লক্ষ টাকার হাজার হাজার গরু-ছাগল ও মহিষের চামড়া।

বিভিন্ন এলাকা থেকে জানা গেছে, কানাইঘাট উপজেলায় প্রতি বছরের ন্যায় ঈদ-উল-আযহার দিন শত শত পশু কোরবানি হলেও দিনভর অপেক্ষা করার পর কোন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে চামড়া সংগ্রহ বা কোন ক্রেতা চামড়া ক্রয় করতে আসেনি। যার কারনে যারা কোরবানি দিয়েছেন তাদের গরু-ছাগল, মহিষের চামড়া দিন শেষে বিক্রি করতে না পেরে মাটিচাপা দিয়ে পুতে ফেলেন।

যারা কোরবানি দিয়েছেন তারা আক্ষেপ করে বলেছেন চামড়া হচ্ছে রপ্তানি যোগ্য একটি শিল্প পণ্য। গত কয়েক বছর থেকে চামড়ার দাম কমে গেলেও অনেক ধর্মীয় প্রতিষ্ঠান এলাকাভিত্তিক কোরবানির চামড়া বিনা টাকায় সংগ্রহ করতেন। কিন্তু এবারের ঈদ-উল-আযহার দিনে কোন ধর্মীয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে কেউ চামড়া বিনা টাকায় সংগ্রহ করতে দেখা যায়নি। যার কারনে হাজার হাজার গরু ও অন্যান্য পশুর চামড়া শেষ পর্যন্ত পুতে ফেলতে হয়।

গত বছর বিভিন্ন এলাকায় অনেক চামড়া ব্যবসায়ীরা এক প্রকার পানির দামে চামড়া ক্রয় করলেও এ বছর উপজেলার কোথাও কোন চামড়া ব্যবসায়ীদের দেখা যায়নি। যার কারনে রপ্তানিযোগ্য অনেক মূল্যবান পশুর চামড়া কেউ কিনতে না আসায় লক্ষ লক্ষ টাকার চামড়া পুতে ফেলা হয়।

এসএএম




পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


© All rights reserved © 2019 Sylhetprotidin24.Com