বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১০:১৭ পূর্বাহ্ন


পর্যটকদের ভীড়ে মুখরিত সিলেটের বাইশটিলা

পর্যটকদের ভীড়ে মুখরিত সিলেটের বাইশটিলা

ছবি - মো. আজমল আলী

মোহাম্মদ নুরুল ইসলাম:
উচু উচু পাহাড় টিলা আর চা বাগান। পাশেই বয়ে চলছে মায়াবতী নদী। দেখামাত্র যে কারো চোখ জুড়িয়ে যায়। পর্যটকরা প্রকৃতির মায়ায় ভীড় করেন এসে প্রতিদিনই। ঈদের ছুটির প্রথম দিনেই এ ভীড় বেড়েছে বহুগুণে।

বলছি, সিলেটে বিমানবন্দর এলাকার বাইশটিলার কথা। নামেই নয়, গুণে গুণে বাইশের অধিক পাহাড় টিলা রয়েছে এখানে। তাইতো প্রকৃতিপ্রেমী মানুষদের পছন্দের শীর্ষে চলে এসেছে বাইশটিলার নাম।

একে তো শহরের কাছাকাছি, অন্যদিকে প্রাকৃতিক সৌন্দর্য। সব মিলিয়ে ইদ উপলক্ষে পর্যটকরা ভীর করছেন বাইশ টিলায় এসে। কেউ পাহাড়ে উঠে ছবি তুলছেন, কেউবা নৌকা করে ঘুরে বেড়াচ্ছেন। সবার চোখে মুখেই আনন্দের ছোঁয়া।

নগরীর টিলাগড় থেকে পরিবার নিয়ে ঘুরতে এসেছেন জুয়েল আহমদ, তিনি জানান- কাজের চাপে সচরাচর পরিবার নিয়ে বেরুতে পারেন না, ঈদ উপলক্ষে এখানে বেড়াতে এসেছেন ভালোই লাগছে।

কথা হয়, কণ্ঠশিল্পী ও মিডিয়াকর্মী বিথী রাণী নাথের সাথে, তিনি জানান- এখানে সব কিছুই সুন্দর, তবে নদীটা বেশী মায়াবতী। তিনি নদীতে নৌকা নিয়ে ঘুরাটা বেশ উপভোগ করেছেন বলে জানান।

উল্লেখ্য, যে কেউ বাইশটিলা যেতে সিলেটের শহরের বন্দর বাজার থেকে সিএনজি চালিত অটোরিকশা নিয়ে যেতে পারবেন। এক্ষেত্রে রিজার্ভ নিলে খরচ পড়বে যাওয়া-আসায় সাড়ে চার’শ থেকে পাঁচ’শ টাকা। আর নৌকা ভ্রমণ করতে পারবেন ঘণ্টা দুইশ’ টাকায়।

সিলেট প্রতিদিন/এমএনআই-০৬




পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


© All rights reserved © 2019 Sylhetprotidin24.Com