শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৩ অপরাহ্ন


জুড়ীতে টিলাকাটার দায়ে ২ লাখ টাকা জরিমানা : এক্সেভেটর ও ট্রাক জব্দ

জুড়ীতে টিলাকাটার দায়ে ২ লাখ টাকা জরিমানা : এক্সেভেটর ও ট্রাক জব্দ

  • 58
    Shares

মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজার জেলায় বিভিন্ন স্থানে পাহাড় টিলা কাটা হচ্ছে। অবৈধভাবে পাহাড় টিলা কাটায় পরিবেশ হুমকির মুখে পড়ছে। প্রশাসনের পক্ষ থেকে মাঝে মাঝে অভিযান চালানো হয়। করা হয় অর্থ দণ্ড। তারপরও পাহাড় কাটা থেকে এক শ্রেণীর প্রভাবশালীরা বিরত হচ্ছে না।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) মৌলভীবাজারের জেলার জুড়ী উপজেলা উপজেলা প্রশাসনের অভিযানে টিলা কাটার অপরাধে ২ লাখ টাকা জরিমানা আদায় করে। এসময় একটি এক্সেভেটর ও একটি ট্রাক জব্দ করা হয়।

অভিযান পরিচালনা করেন জুড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমান। জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের উত্তর বড়ডহর গ্রামে জুড়ী থানা পুুলিশের উপস্থিতিতে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, জুড়ী-ফুলতলা-বটুলী সড়ক নির্মাণ কাজ করছে ওয়াহিদ কন্সট্রাকশন নামের একটি প্রতিষ্ঠান। উক্ত রাস্তার কাজে স্থানীয় বিভিন্ন টিলা কেটে টিলার মাটি ব্যবহার করা হচ্ছিল। এমন খবরের ভিত্তিতে জুড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তীসহ একদল পুুলিশ অভিযান পরিচালনা করেন।

এ সময় সরেজমিন টিলা কাটার দৃশ্য দেখতে পান। তখন অবৈধ ভাবে টিলা কাটার কাজে ব্যবহৃত একটি এক্সেভেটর ও একটি ট্রাক জব্দ করা হয়। চালকদ্বয় পালিয়ে গেলেও ওয়াহিদ কন্সট্রাকশন এর সাইট ইঞ্জিনিয়ার মতিয়ার রহমানকে দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এসএএম


  • 58
    Shares






© All rights reserved © 2017 sylhetprotidin.com