সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৭ অপরাহ্ন


লেখালেখি নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে সক্রিয় কুসুম শিকদার

লেখালেখি নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে সক্রিয় কুসুম শিকদার

  • 10
    Shares

বিনোদন ডেস্ক :   জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী কুসুম শিকদার অভিনয়ে নেই প্রায় দুই বছর ধরে। এ দীর্ঘ অবসর সময়ে সাংসারিক দায়িত্ব পালনের পাশাপাশি লেখালেখি নিয়ে ব্যস্ত থাকছেন তিনি। কবিতা এবং ছোট গল্পই তার পছন্দের বিষয়।

২০১৫ সালের গ্রন্থমেলায় তার লেখা প্রথম কবিতার বই ‘নীল ক্যাফের কবি’-এর প্রথম কবিতা ‘জলকন্যা’ নিয়ে আবৃত্তির একটি ভিডিও তৈরি করেছেন সম্প্রতি। বর্তমানে এর আবহ সঙ্গীত তৈরির কাজ চলছে। এরপর এটি দর্শকদের জন্য প্রকাশ করবেন ইউটিউবে।

২০১৬ সালে এ অভিনেত্রী তার নিজের নামে একটি ইউটিউব চ্যানেল খুলেছিলেন; কিন্তু চ্যানেলটির কোনো কার্যক্রম ছিল না এতদিন। এ চ্যানেলটিকে সক্রিয় করার জন্য নানা পরিকল্পনা করেছেন কুসুম শিকদার। প্রথম ধাপে তিনি কবিতা আবৃত্তির কনটেন্ট দিয়েই চ্যানেলটি উদ্বোধন করতে চাইছেন। এ প্রসঙ্গে কুসুম শিকদার বলেন, ‘কবিতা বরাবরই আমার প্রিয় বিষয়। তাই মাঝে মধ্যে এটি নিয়ে কাজ করছি।

এরই মধ্যে কবিতার বইও প্রকাশ করছি। আমার ইউটিউব চ্যানেলটি খোলার পর থেকেই নিষ্ক্রিয় হয়ে আছে। চ্যানেলটিকে সচল করার ইচ্ছাও ছিল অনেকদিন ধরেই। কবিতা নিয়ে যেহেতু কাজ করছি, তাই এটি দিয়েই চ্যানেলটির কার্যক্রম চালু করার পরিকল্পনা হাতে নিয়েছি।

চলতি মাসেই চ্যানেলটির কার্যক্রম শুরু করব। দর্শক প্রতিক্রিয়া দেখেই পরবর্তী কনটেন্ট নির্বাচন করব।’ অন্যদিকে অভিনয়ে নিয়মিত না থাকলেও প্রচুর কাজের প্রস্তাব পাচ্ছেন তিনি। সম্প্রতি একটি ছবিতে অভিনয়ের প্রস্তাবও পেয়েছেন। এতে অভিনয় করবেন কী করবেন না, তা নিয়ে সিদ্ধান্তহীনতায় আছেন। এছাড়া লকডাউনের মধ্যে দুটি ছোট গল্প লিখেছেন। ‘শরতের জবা’ ও ‘ছায়াকাল’ নামের এ দুটি গল্পের সঙ্গে আরেকটি গল্প জুড়ে দিয়ে একটি বই প্রকাশের প্রস্তুতিও নিচ্ছেন কুসুম।

সিলেট প্রতিদিন/টিআই


  • 10
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com