সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৭ অপরাহ্ন


শ্রীমঙ্গলে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে অর্থদণ্ড প্রদান

শ্রীমঙ্গলে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে অর্থদণ্ড প্রদান

  • 86
    Shares

শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা শহরের সেন্ট্রাল রোড ও মৌলভীবাজার রোডের পাইকারি ও খুচরা বাজার মনিটরিং করা হয় মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায়।

২৪ ঘন্টার ব্যবধানে পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে ব্যবসায়ীদের সতর্ক করা হয়। এ সময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে সালাউদ্দিন ট্রেডার্স এর মালিককে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও আদায় করা হয়।

দ্রব্যের যোগান স্বাভাবিক ও মূল্য স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে জানা গেছে।

এছাড়া ট্রেড লাইসেন্স হালনাগাদ না থাকায় এক দোকানীকে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইনে ৫০০ টাকা এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ৫ জন মোটরবাইক চালককে ১৭০০ টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম। এসময় আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো.নেছার উদ্দিন এবং শ্রীমঙ্গল থানার ওসি (অপারেশন) নয়ন কারকুনসহ পুলিশের একটি টিম।

প্রসঙ্গত, বাজারের সিন্ডিকেটকারীরা রাতারাতি পাইকারি ৩৮ থেকে ৬৫ টাকায় পিঁয়াজ বিক্রি করছে যার প্রভাবে খুচরা বাজারে ৮০ থেকে ১০০ টাকা পর্যন্ত হাঁকছে। অপর দিকে পিঁয়াজের বাজার অস্থিতিশীল করতে বিভিন্ন স্থানে গোদামে পিঁয়াজ স্টকে রেখেছে বলে আমার সিলেট প্রতিনিধির গোপন সুত্রে জানা গেছে।

উল্লেখ্য, বাজার নিয়ন্ত্রণে রাখতে এই রকম অভিযান অব্যাহত রাখলে হঠাৎ সমস্যায় পরতে হবেনা বলে সাধারণ জনগণ মনে করেন।

সিলেট প্রতিদিন/এমএ

 


  • 86
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com