শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:০৩ অপরাহ্ন


পানসী ইন থেকে শ্রমিক ছাটাই এর প্রতিবাদে বিক্ষোভ

পানসী ইন থেকে শ্রমিক ছাটাই এর প্রতিবাদে বিক্ষোভ


প্রতিদিন ডেস্ক :: বিশ্ব মহামারি করোনাভাইরাস দুর্যোগের এই বিপদের সময় নগরীর জেল রোডস্থ পানসী ইন রেষ্টুরেন্টে থেকে গত ১০ জুলাই ৮/৯ জন শ্রমিকদেরকে বকেয়া পাওনা ও বেতন ভাতা এবং কোন ধরনের আইনী সুযোগ সুবিদা না দিয়ে তাৎক্ষনিক ভাবে চাকরি থেকে বিদায় করে দেওয়া হয়।

এর প্রেক্ষিতে সিলেট জেলা হোলেট শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এক প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের করা হয়।

শনিবার (২৫ সেপ্টেম্বর) মিছিলটি বিকাল ৪টা সময় নগরীর তালতলা পায়েন্ট থেকে শুরু করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা হোলেট শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি ইউসুফ জামিল এর সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক এম শফর আলী খানের পরিচালনায়,
এসময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা হোলেট শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো: রফিকুল ইসলাম উজ্জল, ক্রীড়া ও সাংস্কৃতিক বিসয়ক সম্পাদক মো: বশির মিয়া, প্রচার সম্পাদক মো: আকিল হোসেন, মহানগর কমিটির সহ সভাপতি মো: মুজ্জামেল আলী, সাংগঠনিক সম্পাদক মো: হারুন রশিদ , অর্থ সম্পাদক মো: মোজ্জামেল হক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অন্তর ইসলাম জাবেদ, সহ ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নিরব আহমদ, নগর মহিলা কমিটির সাধারণ সম্পাদক মোছা: রিনা খাতুন, এয়ার্পোট থানা কমিটির উপদেষ্টা মো: রাজু আহমদ, শাহপরান থানা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো: আব্দুল রাজ্জাক, চাইনিজ রেষ্টুরেট শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: কামাল আহমদ, সদস্য মো: আল-আমিন।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, হোলেট শ্রমিক ইউনিয়নের জিন্দাবাজার আঞ্চলিক কমিটির উপদেষ্ঠা মো: নানু মিয়া, সভাপতি মো: নিজাম মাতাবর, সহ সভাপতি মো: ইমন আহমদ, সাধারণ নুরুল আমিন রনি, সাংগঠনিক সম্পাদক মো: নিজাম উদ্দিন মিজান, সহ সাগঠনিক সম্পাদক মো: শিহাব আহমদ, হোলেট শ্রমিক নেতা মো: নাছির মিয়া,মো: ছবদিল আলম, মো: হারুন মিয়া, মো: মাছুম মিয়া, মো: রিদয় মিয়া, মো: গোলাপ মিয়া, মো: রাহি, মো: মিজান, মো: সোহাগ, মো: রাজু, মো: রাজুন,মো: মিলন,মো: শহিদ আহমদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বক্তব্য বলেন, নগরীর জেল রোডস্থ পানসীইন রেষ্টুরেন্টে থেকে ছাটাই কৃত শ্রমিকদের বকেয়া পাওনা প্রধান করতে হবে।

উল্লখ্য যে পানসী ইন রেষ্টুরেন্টে থেকে ছাটাই কৃত শ্রমিকদের আইনী পাওনার বিষয়টি রেষ্টুরেন্টে কতৃক পক্ষ ও রোস্তোরা মালিক সমিতি সহ শ্রম আইন সংশ্লিষ্ট দপ্তরে জানানো সত্যেও এই বিষয়টি রেষ্টুরেন্টে কতৃক পক্ষ আজও সমাধান করেনী।

এ নিয়ে সাধারণ শ্রমিকদের মাঝে চরম হতাশা ও ক্ষোভ বিরাজ করছে। অতিদ্রæত শ্রমিকদের আইনী অধিকারে পাওনা সমাধান না হলে, কঠোর আনন্দোলনে কর্মসূচী দিতে বাধ্য হবো।

সিলেট প্রতিদিন/জীবন-১২





পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


© All rights reserved © 2017 sylhetprotidin.com