শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:১০ অপরাহ্ন


স্বাস্থ্যবিধি মেনে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন করা হবে

স্বাস্থ্যবিধি মেনে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন করা হবে

  • 99
    Shares

প্রতিদিন ডেস্ক :: আগামী ১২ রবিউল আউয়াল (চাঁদ দেখা সাপেক্ষে ৩০ অক্টোবর) সারা দেশে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপিত হবে। ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে ধর্ম সচিব মো. নূরুল ইসলামের সভাপতিত্বে  মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ের আয়োজনে অনলাইন (ভার্চ্যুয়াল) আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় জাতীয় পর্যায়ে কর্মসূচি প্রণয়ন এবং সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় ধর্ম সচিব জানান, কোভিড-১৯ মহামারি পরিস্থিতি বিবেচনায় এ বছর স্বাস্থ্যবিধি অনুসরণ ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে যথাযোগ্য মর্যাদায় আসন্ন পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন করা হবে। এক্ষেত্রে প্রযুক্তিগত সুবিধা ব্যবহার করা হবে।

সভায় ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণী দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এ উপলক্ষে সরকারি, আধা-সরকারি ভবন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি ভবন ও সশস্ত্র বাহিনীর সব স্থাপনাসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। জাতীয় পতাকা ও কালিমা তায়্যিবা লিখিত ব্যানার ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ ট্রাফিক আইল্যান্ড ও লাইটপোস্টে প্রদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া ঈদ-ই-মিলাদুন্নবী রাতে সরকারি ভবনসমূহ ও সামরিক গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহ আলোকসজ্জা করা হবে।

সভায় সিদ্ধান্ত হয়, এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে এবং পক্ষকাল ব্যাপী হযরত মুহাম্মদ (সা.) এর জীবনীর ওপর আলোচনা সভা ও মাহফিলসহ বিশেষ কর্মসূচি নেওয়া হবে। এছাড়াও সভায় সারা দেশে বিভাগ, জেলা, উপজেলা, সিটি করপোরেশন, পৌরসভা, সশস্ত্র বাহিনী বিভাগ, বেসরকারি সংস্থাসমূহে হযরত মুহাম্মদ (সা.) এর জীবন ও কর্মের ওপর সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের কর্মসূচি নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার ও প্রযুক্তির মাধ্যমে দিবসটির যথাযোগ্য গুরুত্ব তুলে ধরে বিশেষ অনুষ্ঠান প্রচার করা হবে। শিশু একাডেমিতে শিশুদের জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সভায় আরও সিদ্ধান্ত হয়, ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে হাসপাতাল, কারাগার, সরকারি শিশু সদন, বৃদ্ধ নিবাস, মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশনের ব্যবস্থা করা হবে। বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও মিশনসমূহে যথাযথভাবে ঈদ-ই- মিলাদুন্নবী (সা.) পালন করবে। এ উপলক্ষে সারাদেশে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রক্ষার্থে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে।

সিলেট প্রতিদিন/জীবন-২২


  • 99
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com