রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৩৯ অপরাহ্ন


৩য় ধাপে ১৫জিবি করে ডাটা পেয়েছে শাবি শিক্ষার্থীরা

৩য় ধাপে ১৫জিবি করে ডাটা পেয়েছে শাবি শিক্ষার্থীরা

  • 114
    Shares

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে তৃতীয় ধাপে অস্বচ্ছল ২ হাজার ২৪৩ জন শিক্ষার্থীকে ১৫ জিবি করে ফ্রি ইন্টারনেট ডাটা প্রদান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (১৪অক্টোবর) এই ইন্টারনেট ডাটা প্রদান করা হয় বলে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

করোনা প্রাদুর্ভাবের কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়েছে। গত মার্চের শেষ দিকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে অনলাইনে ক্লাস শুরুর আহবান জানায়।

সেই আহ্বানে সাড়া দিয়ে শাবিতে গত এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে অনলাইন ক্লাস শুরু হয়েছে। প্রথম দিকে অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতি সন্তোষজনক হলেও পরে তা কমতে থাকে। অনলাইন ক্লাস অনেকের ওপর আর্থিক চাপ তৈরি করছে বলে অনেক শিক্ষার্থী উল্লেখ করেন। এ অবস্থায় শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে উপস্থিতি নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ অসচ্ছল শিক্ষার্থীদের ইন্টারনেট প্রদানের ঘোষণা দেন।

সেই ঘোষণা অনুযায়ী আজ তৃতীয় ধাপে বিকেলে অসচ্ছল শিক্ষার্থীদের মোবাইলে ইন্টারনেট ডাটা পাঠানো হয়। শুধু গ্রামীণফোন সিমে এই ডাটা দেওয়া হয়েছে।

এর আগে গত ১৭ আগস্ট ১ম ধাপে ১৫ জিবি করে ফ্রি ইন্টারনেট ডাটা প্রদান করা হয় অসচ্ছল ২ হাজার ২১৬ জন শিক্ষার্থীকে ও গত ১৪সেপ্টেম্বর ২য় ধাপে ১৫জিবি করে ইন্টারনেট ডাটা প্রদান করা হয়।

সিলেট প্রতিদিন/জীবন-২২


  • 114
    Shares




পুরানো সংবাদ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


© All rights reserved © 2017 sylhetprotidin.com